অতীতে (প্রায় ২ দশক) আমাদের কাছে ছোট স্ক্রিন এবং একটি ক্রাইপিং ইন্টারনেটের ফোন ছিল। দ্রুত এবং শীতল প্রযুক্তি বিবর্তনের পরে, একটি স্মার্টফোন প্রযুক্তি হেরাল্ড বৃদ্ধি হতে দেখেছি এবং একটি শালীন সংখ্যক বৈশিষ্ট্য সহ সম্পূর্ণ বেকড স্মার্টফোনগুলির জন্য একটি পথকে covered কে ফেলেছে। এখন 2019 সালে, আমরা স্যামসাং, অ্যাপল, হুয়াওয়ে, শাওমির অভিনব ডিজাইন এবং অত্যাধুনিক বৈশিষ্ট্যযুক্ত সর্বশেষ এবং দুর্দান্ত স্মার্টফোনগুলি হাতে পেয়েছি। upcoming mobile in bangladesh 2020

সমস্ত স্মার্টফোন নির্মাতারা শ্রোতাদের প্রলুব্ধ করার জন্য মাইন্ড-বোলিং বৈশিষ্ট্য সহ 2020 ফোন (অবশ্যই) প্রচুর পরিমাণে চালু করবে বলে আশা করা হচ্ছে।

বেশ কয়েক ঘন্টা অনুসন্ধানে ব্যয় করার পরে, আমরা ২০২০ সালে মোবাইল ফোন আসার কিছু নিয়ে এসেছি।  সুতরাং, আর কোনও পদক্ষেপ না নিয়ে তালিকায় ডুব দেওয়া যাক।

1: Nokia 10 (নোকিয়া 10)

upcoming mobile in bangladesh 2020
Nokia-10

এটি কি বাস্তবসম্মত মনে হচ্ছে? সম্ভবত নয়। তবে নোকিয়া আশা করছে যে, 2020 সালে  আসন্ন মোবাইল এর নাম হবে নোকিয়া 10।  ফোনটি 4-অক্ষ অপটিকাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ তার পিছনে ডুয়াল 48 এমপি (প্রশস্ত-কোণ এবং টেলিফোটো) ক্যামেরা সেন্সরের সংমিশ্রণে লোড করা হবে বলে জানা গেছে

সামনে, অন্যদিকে, সেলফি এবং ভিডিও কলগুলির জন্য একটি 16 এমপি সেলফি স্নেপার থাকবে এবং গুরুত্বপূর্ণভাবে, এটি 1080p ভিডিও রেকর্ড করতে যথেষ্ট সক্ষম হবে। গুজব সুপারিশ করেছিল যে এতে 6.5-ইঞ্চি ডিসপ্লে থাকবে এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ধুলো-প্রতিরোধী, জল-প্রতিরোধী এবং দ্রুত চার্জ 4+ অন্তর্ভুক্ত রয়েছে।

2: Xiaomi Mi 10 (শাওমি মি 10)

upcoming mobile in bangladesh 2020xiaomi-mi-9t

যদি চারপাশের গুজব এবং পরামর্শগুলি
বিশ্বাস করা যায়, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২০ এর প্রায় দু’দিন আগে শিয়াওমি তার
নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসটি চীনে চালু করবে।

শাওমি মি 10 হলো 2020 সালে আসা অন্যতম সেরা এবং নতুন ফোন। প্রত্যাশিত কোয়ালকম স্ন্যাপড্রাগন 865 চিপসেট, একটি বিশাল 64৪ এমপি স্যামসাং ক্যামেরা এবং এমআইইউআই ১০ এর সাথে প্রত্যাশিত বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে 5000 এমএএইচ অ-অপসারণযোগ্য ব্যাটারি যা বর্তমানে উপলব্ধ একটি বিশাল আপগ্রেড 3300 এমএএইচ সেল এবং 6.2-ইঞ্চি ডিসপ্লে। এটি সম্ভবত সম্ভবত এমআই 10 একটি খাঁজকে বিদায় জানাবে এবং পপ-আপ ক্যামেরার পরিবর্তে একটি পাঞ্চ-গর্তের পথ অনুসরণ করবে।

3: LG G9 ThinQ  (এলজি জি 9 থিনকিউ)

upcoming mobile in bangladesh 2020
LG-G8s-ThinQ

অনলাইন উৎস গুলি এলজি জি 9 থিনকি সম্পর্কে খুব বেশি কিছু জানায়নি তবে এটি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২০ সালে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। LG জি 8 থিনক-এর মতো যুক্তরাজ্যে এটি তাক লাগবে কিনা সে বিষয়ে আমরা কথায় কথায় সংক্ষিপ্ত। এলজি নিজেই মতে, ভি-সিরিজে 5 জি সংযোগ থাকবে না এবং জি-সিরিজ 4 জি-তে আটকে থাকবে। সুতরাং, এটি এমন কোনও ফোনের পক্ষে ভাল প্রতিশ্রুতি দেয় না যা ইতিমধ্যে তার অগভীর খাঁজযুক্ত স্ক্রিন, একটি রিয়ার-মাউন্টড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি দ্বৈত-লেন্স ক্যামেরা সহ কিছুটা তারিখ খুঁজছিল। LG G8 ThinQ তবে প্রদর্শন এবং অডিও মানের দিক থেকে এবং LG G9 ThinQ এর জন্য একই প্রত্যাশাটি ছাড়িয়ে যাবে, ভুল হবে না। তদুপরি, এলজি জি 9 থিনকিউতে 3.5 মিমি হেডফোন জ্যাকের অভাব হবে বলে আশা করা হচ্ছে যা স্যামসাং তার সদ্য মুক্তিপ্রাপ্ত স্যামসাং গ্যালাক্সি নোট 10-এ ফেলেছে।

4: Apple iPhone X Fold

upcoming mobile in bangladesh 2020

iPhone-12

অ্যাপল 2019 এ
কোথাও কোনও জালিয়াতি স্মার্টফোন বাজারে আনবে না তবে এর অর্থ এই নয় যে সংস্থাটি আসন্ন বছরগুলিতে একটি ফোল্ডেবল ফোন চালু করতে যাচ্ছে না। চারপাশে জোর গুঞ্জন রয়েছে যে অ্যাপল আইফোন এক্স ফোল্ড নামে তার প্রথম ফোল্ডেবল ফোনটি উপস্থাপন করবে যা সেরা আগত স্মার্টফোন 2020 বলে মনে হয়।

পেটেন্ট করা চিত্রগুলির মধ্য দিয়ে কেউ যেতে পারে – ইঙ্গিত দেয় যে অ্যাপলের আসন্ন ফোনটি ফোল্ডেবল হতে চলেছে। এছাড়াও, ফোনটি কতটা নিখরচায় হতে চলেছে তা দেখিয়ে চলেছে অসংখ্য বাস্তব-থেকে-জীবন-পাখা-তৈরি রেন্ডার। যাইহোক, কিছুই সরকারী নয় এবং আমরা যা শুনেছি তা গুজবের ভিত্তিতে।

upcoming
mobile in bangladesh 2020

5: Huawei P40

upcoming mobile in bangladesh 2020

Huawei P30 Pro

সন্দেহ নেই, 2020-এ ফোন চালু করার বিস্তৃত পরিসীমা এবং মজার বিষয় হুয়াওয়ে পি 40 এবং পি 40 প্রো এর মধ্যে একটি হবে। হুয়াওয়ে সাধারণত এমডাব্লুসি’র পরে তার পি-সিরিজ ডিভাইসগুলি চালু করে এবং এই উভয় ডিভাইস সম্ভবত 5 জি বৈকল্পের পাশাপাশি মার্চ মাসে প্রকাশ করা হবে। কিছু উত্স রয়েছে যা ইঙ্গিত করে যে এর নাম হুয়াওয়ে পি 400 হবে তবে আমরা P40 কে হুয়াওয়ে পি 30 এর উত্তরসূরি হিসাবে বিবেচনা করছি।

6: Samsung Galaxy S11

upcoming mobile in bangladesh 2020
Samsung Galaxy S11

 

স্যামসাং গ্যালাক্সি এস-সিরিজ থেকে আগত ফোনটি সম্ভবত স্যামসাং গ্যালাক্সি এস 11 হতে পারে যা স্যামসাং গ্যালাক্সি নোট 10 থেকে 45W  ফাস্ট চার্জিং, বর্ধিত এবং উচ্চ মানের ক্যামেরার পাশাপাশি রঙের বিকল্পগুলির কিছু বৈশিষ্ট্য ধারণ করবে। এটিতে হার্ট-রেট সেন্সর এবং ডেডিকেটেড বিক্সবি বোতাম থাকবে তবে মনে হয় এটি একটি স্ট্যান্ডার্ড 3.5 মিমি হেডফোন জ্যাকের অভাব নয়।

এটি কিছু বাজারে কোয়ালকম স্ন্যাপড্রাগন 865 চিপসেট ব্যবহার করবে যেখানে যুক্তরাজ্যের শ্রোতারা সর্বশেষতম এক্সিনোস চিপসেট পাবেন। তদতিরিক্ত, এটি একটি উল্লেখযোগ্য ক্যামেরা আপডেট (সম্ভবত 64৪ এমপি লেন্স) এবং একটি সামনের সামনের মুখের ক্যামেরা কাটআউটকে সাফ করবে।

upcoming mobile in bangladesh 2020

7: OnePlus 8

upcoming mobile in bangladesh 2020
oneplus-8

স্মার্টফোনের নকশা  ফাঁস হয়ে গেছে – এটি সেলফি এবং ভিডিও কলগুলির জন্য সামনে একটি পাঞ্চ-গর্ত ক্যামেরা নির্দেশ করে। সামনে থেকে ফোনটি অনেকটা স্যামসাংয়ের মতো দেখতে পাঞ্চ-হোল এবং বাঁকা ডিসপ্লে সহ।

ওয়ানপ্লাস 2019 সালের সমস্ত ফোনের সাথে এখনও সম্পন্ন হয়নি, তবে আসন্ন ওয়ানপ্লাস

ফোনটি প্রায়শই ২০২০ সালে আশানুরূপে (আশানুরূপে) অবস্থানটি ধরে রাখে এবং ওয়ানপ্লাস ৮ এর দামের দিক থেকে, সম্ভবত এটি পুরোপুরি £ 800 বা আরও কিছুটা বেশি যেতে পারে।

ওয়ানপ্লাস Pro প্রো এর তুলনায় ওয়ানপ্লাস ৮-এর বেশ কয়েকটি পার্থক্য রয়েছে, যেমন একটি গভীরতা-সংবেদনশীল 3 ডি টাইম-অফ-ফ্লাইট সেন্সর (এমন কিছু যা কেবল প্রিমিয়াম স্মার্টফোনের সাথে আসে), এবং 6.65-ইঞ্চি আকারের একটি সামান্য ছোট ডিসপ্লে ।

অন্যটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 855 প্লাস চিপসেট রয়েছে – গেমিংয়ের জন্য ডিজাইন করা হয়েছে, এবং ওয়ানপ্লাস যুক্ত করেছে “গুগল পে,” যা পরিচিতিহীন অর্থ প্রদানের জন্য “ওয়ানপ্লাস পে” নামেও পরিচিত। উল্লেখ্য যে এই বৈশিষ্ট্যটি কেবল ভারতে ঘোষণা করা হয়েছিল এটি কেবল সেখানে উপলব্ধ available

8: Microsoft Andromeda Foldable Smartphones

upcoming mobile in bangladesh 2020

Microsoft Andromeda Foldable Smartphones

এখনও অবধি কেবল হুয়াওয়ে এবং স্যামসুং তাদের হুয়াওয়ে মেট এক্স এবং গ্যালাক্সি ফোল্ড স্মার্টফোনের সাথে যথাক্রমে ফোল্ডেবল স্মার্টফোনের বিশ্বে শীর্ষস্থানীয়। উভয়ের মতোই গুঞ্জন উঠেছে যে মাইক্রোসফ্ট বর্তমানে অ্যান্ড্রোমিডা নামে একটি ফোল্ডেবল স্মার্টফোনটিতে কাজ করছে এবং 2020 সালে এটি কখনও কখনও স্টোরগুলিতে কেনার জন্য প্রত্যাশিত।

upcoming
mobile in bangladesh 2020

প্রতিবেদন অনুসারে, এটি একটি বাতা-হ্রাসযুক্ত একটি স্মার্টফোন যা একটি ক্ল্যামশেল ডিজাইনের সাথে থাকবে এবং এটি মাইক্রোসফ্ট সারফেস ল্যাপটপের মতো স্টাইলাস নিয়ে আসতে পারে। এই ফোল্ডেবল স্মার্টফোনটি হুয়াওয়ের মেট এক্স এবং অর্ধেক ভাঁজ করার সময় স্মার্টফোনের মতো ভাঁজ করে ট্যাবলেট হওয়ার কার্যকারিতা থাকবে ।

তদুপরি, আমরা শুনেছি যে মাইক্রোসফ্ট উইন্ডোজ প্ল্যাটফর্মে কাজ করার পরিকল্পনা করছে এবং পাশাপাশি দরকারী আনবোর্ড অ্যাপ্লিকেশনগুলি যা ফোল্ডেবল স্মার্টফোনে নিখুঁতভাবে কাজ করবে।

9: Xiaomi Mi Mix Flex

upcoming mobile in bangladesh 2020

Xiaomi Mi Mix Flex

শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে একটি “শাওমি” তার আসন্ন “শাওমি মি মিক্স ফ্লেক্স” দ্বৈত ডিসপ্লে সহ ফোল্ডেবল স্মার্টফোনটি নিয়ে আবারও কয়েক মিলিয়ন মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে।

সূত্রমতে, ফোনে এক-তৃতীয় ক্যামেরা আউটব্যাক থাকবে – যা দুর্দান্ত, লুকানো ইয়ারপিসের পাশাপাশি একটি পপ-আপ সেলফি ক্যামেরার জন্য ডিজাইন করা হয়েছে। প্রকাশিত শক্তিশালী চশমা এবং উপন্যাসের নকশা একটি প্রিমিয়াম মূল্য ট্যাগের প্রস্তাব দেয় (এখনও জানা যায়নি) তবে এর আনুষ্ঠানিক প্রকাশের তারিখটি অবশ্য প্রকাশিত হয়নি।

শাওমি এমআই মিক্স ফ্লেক্স ফোল্ডেবল ফোনের একচ্ছ অনুমিত স্পেসিফিকেশনগুলির মধ্যে একটি 6.2-ইঞ্চি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন 855 চিপসেট – 6 জিবি / 8 জিবি র‌্যাম এবং অ্যাড্রেনো 630 জিপিইউর সাথে অংশীদারিত্ব রয়েছে।

এটিতে 128 গিগাবাইট পর্যন্ত অনবোর্ড মেমরি, 20 এমপি + 16 এমপি + 8 এমপি রিয়ার ক্যামেরা এবং সামনের দিকে একটি একক 25 এমপি ক্যামেরা রয়েছে। এটি রৌপ্য, কালো এবং সাদা – তিনটি পৃথক বর্ণে আত্মপ্রকাশের প্রত্যাশা। এটি অ্যান্ড্রয়েড 9.0 পাই অপারেটিং সিস্টেমে চলবে এবং এটিকে পাওয়ার করতে 4200 এমএএইচ ব্যাটারি থাকবে।

10: iPhone 12 (2020)

upcoming mobile in bangladesh 2020

iphone x-fold

আইফোন 12 হ’ল 2020 সালে সর্বাধিক প্রত্যাশিত এবং নতুন ফোন আসছে যা প্রতি বছরের অ্যাপলের আইফোনের মতোই। এটি সম্ভবত স্পষ্টতই ২০২০ সালের সেপ্টেম্বরের আগে অবতরণ করবে না তবে সম্ভবত এর অনন্য এবং ভিন্ন ডিজাইনের ব্যতিক্রমী সংখ্যক ক্যামেরা এবং আরও অনেক কিছুর সীমানা আঘাত হানে।

5 জি নেটওয়ার্কিং সমর্থন করা এটি অ্যাপলের প্রথম এবং সর্বাগ্রে আইফোন হবে। এটি একটি খাঁজ এবং ডিসপ্লে টাচ আইডি কার্যকারিতা খোলার জন্য প্রথমও ছিল বলে গুজব রইল। তবুও, এমনকি শিক্ষিত অনুমান করা খুব তাড়াতাড়ি তবে বার্কলেজ বিশ্লেষক দ্বারা প্রকাশিত একটি প্রতিবেদন থেকে জানা গেছে যে আইফোন 11 প্রো ম্যাক্সের তুলনায় এটির যথেষ্ট পরিমাণে র‌্যাম থাকবে, একটি সামনের দিকের স্টেইনলেস স্টিল ফ্রেম এবং গ্লাস উভয় দিকে on পেছনে.

upcoming
mobile in bangladesh 2020

দাম হিসাবে, এটি 2019 এর আইফোন ডিভাইসগুলির সাথে সামঞ্জস্য রেখে ব্যাপকভাবে না থাকার প্রত্যাশা রয়েছে – এর উল্লেখযোগ্য আপগ্রেডের জন্য ধন্যবাদ। উদাহরণস্বরূপ, আইফোন 11 £ 729, আইফোন 11 প্রো সেট ব্যবহারকারীরা 1049 ডলার এবং আইফোন 11 প্রো ম্যাক্স পুরো এক হাজার 1149 ডলারে আসে। সুতরাং, এর মূল্যের সীমাটি উপরে উঠতে পারে – সম্ভবত আমরা ভাবি তার থেকেও বেশি।

The Bottom Line

2019 সালের মতো, 2020 স্মার্টফোন ব্র্যান্ডের জন্য একটি দুর্দান্ত বছর বলে মনে হচ্ছে। স্যামসাং তার প্রথম অবস্থানের সাথে চার্টকে শীর্ষে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করবে এবং হুয়াওয়ে বিশ্বের সেরা ১ ম স্মার্টফোন ব্র্যান্ড হওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করবে। স্মার্টফোনের জগতে ঠিক কী ঘটবে তা কেউ জানে না বলে কোনও কিছুর প্রত্যাশা করা খুব প্রম্পট। তবে উপরের তালিকাভুক্ত আসন্ন স্মার্টফোন 2020 এক চিমটি লবণের সাথে নেওয়া যেতে পারে। আরও বিশদ নেওয়ার সাথে সাথে আমরা এই পৃষ্ঠাটি আপডেট করব। সুতরাং, নিশ্চিত হয়ে নিন যে আপনি এই পৃষ্ঠাকে নিয়মিত পরীক্ষা করেছেন।

upcoming mobile in bangladesh 2020